ঢাকা , বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ , ১ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

শেহবাজ শরীফ

বাংলাদেশ ও পাকিস্তান সম্পর্কের ‘নতুন পৃষ্ঠা’ উন্মোচন করা উচিত

ডেস্ক রিপোর্ট
আপলোড সময় : ২৫-০৯-২০২৪ ১১:২৩:৫২ অপরাহ্ন
আপডেট সময় : ২৫-০৯-২০২৪ ১১:২৩:৫২ অপরাহ্ন
বাংলাদেশ ও পাকিস্তান সম্পর্কের ‘নতুন পৃষ্ঠা’ উন্মোচন করা উচিত রাজনীতি
‘বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ ও পাকিস্তানের উচিত নিজেদের সম্পর্কের ক্ষেত্রে একটি ‘নতুন পৃষ্ঠা’ উন্মোচন করা’— এমন মত দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি বলেন, এখন সময় এসেছে দুই দেশের সম্পর্ক পুনরুজ্জীবিত করা এবং এটি খুবই জরুরি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে জাতিসংঘের সদরদপ্তরে বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শেহবাজ শরীফ। সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে তাদের মধ্যে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

এ সময় দুই দেশের সরকারপ্রধান দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা- সার্ককে পুনরুজ্জীবিত করতে ঐকমত্য পোষণ করেন।সার্ককে পুনরুজ্জীবিত করার আগ্রহ প্রকাশশরীফ বাংলাদেশের টেক্সটাইল ও চামড়া খাতে তার দেশের বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। অন্যদিকে, প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস দুই দেশের মধ্যে ‘যুব কর্মসূচি’ বিনিময়ের প্রস্তাব দেন।

সার্ককে পুনরুজ্জীবিত করার আগ্রহ প্রকাশ
তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস
ড. ইউনূসকে আলিঙ্গন করে হাসিমুখে ছবি তুললেন পিটার হাস
প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস বলেন, ‘সার্ককে পুনরুজ্জীবিত করা এবং এক্ষেত্রে একটি ভালো উপায় হতে পারে পাকিস্তানের সমর্থন।’ উত্তরে শেহবাজ শরীফ তার সমর্থনের কথা ব্যক্ত করেন। তিনি প্রতিশ্রুতি দেন যে, দক্ষিণ এশিয়ার দেশগুলোর আঞ্চলিক প্ল্যাটফর্মকে পুনরুজ্জীবিত করতে ধাপে ধাপে তারা এগিয়ে যাবেন।

এ ছাড়া, দুই দেশর পররাষ্ট্র সচিব পর্যায়ের আলোচনা নবায়ন এবং দুই দেশের মধ্যে যৌথ কমিশন পুনরায় সক্রিয় করার বিষয়েও আলোচনা হয়েছে। আলোচনাকালে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেনও উপস্থিত ছিলেন।

নিউজটি আপডেট করেছেন : News Upload

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ